Pages

Saturday, July 3, 2010

উইন্ডোজ ডেক্সটপ এর জন্য ফেইসবুকের কিছু প্রয়োজনীয় এপ্লিকেশন

ফেসবুক এর জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে । আর সেই সাথে এর ব্যবহারকে সহজ করার জন্য বিভিন্ন এপ্লিকেশন ডেভেলপ করা হচ্ছে । এই পোষ্ট এ আমি আপনাদের পরিচয় করিয়ে দেব ঊইন্ডোজ ডেক্সটপের জন্য ফেইসবুকের কিছু প্রয়োজনীয় এপ্লিকেশনের সাথে। নিচে আমি একটি একটি করে এপ্লিকেশন গুলোর সাথে আপনাদের পরিচয় করিয়ে দিচ্ছিঃ

১. ফেইসবুক ডেক্সটপঃ

screen

এটি এমন একটি এপ্লিকেশন যা আপনাকে রিয়েল টাইম আপডেট দিবে,ওয়াল পোষ্ট ও ম্যাসেজ দেখা এবং ফ্রেইন্ড রিকোয়েষ্ট পড়ার সুবিধা। এটি খুবই ভালো একটি এপ্লিকেশন।

২. ফেইসবুক ফটো আপলোডারঃ

mainwindow

এটি গুগোল কোডের ডেভেলোপ করা এমন একটি ছোট এপ্লিকেশন। যার মাধ্যমে আপনারা খুব সহজে সরাসরি ফটো বা ছবি আপলোড করতে পারবেন এবং আপলোডকৃত ছবিতে ট্যাগ যোগ করতে পারবেন। এটি খুব ভালো একটি এপ্লিকেশন না এবং এটাতে কিছু বাগ রয়েছে। কিন্তু এটির একটি জিনিস আমাকে খুবই আশ্চার্য করেছে। তা হলো এটি ব্যাবহার করা খুবই সহজ।

৩. ফেইসবুক নটিফাই ট্রেঃ

tray

যারা তাদের ডেক্সটপে ফেইসবুকের নটিফিকেশন গুলো পেতেচান তাদের জন্য হলো এই ছোট এপ্লিকেশনটি। এটি খুবই লাইট ওয়েট বা ছোট এপ্লিকেশন। এপ্লিকেশনটি চালু করার পর এটি আপনার উইন্ডোজ এর টাস্কবারে অবস্থান করবে ফেইসবুকের নটিফিকেশন গুলো আপনাকে দেখানোর জন্য।

৪. এফবি লুকঃ

app_1_7229743486_9504

এই এপ্লিকেশনটা খুবই উপকারী তাদের জন্য যারা মাইক্রোসফট আউটলুক ব্যাবহার করেন। এই এপ্লিকেশনটির সাহায্যে আপনারা সরাসরি ফেইসবুকের ওয়েব সাইটে না ঢুকেও আপনার স্ট্যাটাস আপডেট,নটিফিকেশন দেখা এবং রিকোয়েষ্ট সব কিছু করতে পারবেন মাইক্রোসফট আউটলুক দিয়ে আপনার ডেক্সটপে বসেই।

৫. এফবি কুইকঃ

2009-12-04_164201

যদি আপনারা এমন একটি স্টাইলিশ ও সুন্দর ডিজাইন এর এপ্লিকেশন চান যা দিয়ে আপনারা আপনাদের পিসিতে বসে ফেইসবুকের অনেক ফাংশন ব্যাবহার করতে পারবেন। তাহলে বলবো আপনারা এফবি কুইক এপ্লিকেশনটি ব্যাবহার করুন। কারন এটি আপনাদের প্রোফাইল নটিফিকেশন্স্‌ , ছবিতে ট্যাগ লাগানো, পোকস্‌ এবং ম্যাসেজ সুবিধা দিবে। কিন্তু এটি দিয়ে কোন কিছু আপডেট করা যায় না।

No comments:

Post a Comment